উলিপুরের ছেলে সম্রাট ঢাবির সমাবর্তন ইতিহাসে সর্বাধিক স্বর্ণপদক বিজয়ী

0

প্রকৌ. রূপম রাজ্জাকঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছ থেকে চার চারটি স্বর্ণপদক (গোল্ড মেডেল) পাওয়ার মত বিরল কৃতিত্ব অর্জন করেছেন উলিপুরের ছেলে আবু সুফিয়ান সম্রাট। শিক্ষাজীবনে অসাধারণ সব ফলাফলের জন্য তিনি গত ৪ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনে রাষ্ট্রপতির কাছ থেকে চারটি স্বর্ণপদক পেয়েছেন। বিশ্ববিদ্যালয়টির সমাবর্তন ইতিহাসে এরকম অর্জন এটিই প্রথম বলে জানা যায়। তাই স্বাভাবিকভাবেই রাষ্ট্রবিজ্ঞান বিভাগের এই শিক্ষার্থীর সুনাম ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিশ্ববিদ্যালয় জুড়ে।

উলিপুরে জন্ম নেয়া এ মেধাবী মুখ উলিপুরের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান এমএস স্কুল এন্ড কলেজ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের পড়াশোনা করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে পড়ালেখা করা সম্রাট জিয়া হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

গোল্ড মেডেল পাওয়ার দিন বাবা-মাকে নিয়ে ক্যাম্পাসে এ অর্জন উদযাপন করেছেন তিনি। তার এই কৃতিত্বের কথা জানতে চাইলে বাবা মায়ের উৎসাহ এবং নিজের চেষ্টার কথা বলেন। তিনি বলেন চেষ্টা আর উদ্দীপনা থাকলে সব কিছু অর্জন সম্ভব।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে সম্রাট তার ফেসবুক টাইমলাইনে ইংরেজিতে লিখেছেন,  “Yesterday when I was moving around the campus with Mom & Baba, everyone was treating me as ‘The Medalist’, ‘The Golden Boy’, ‘Fantastic 4 Medalist’ and so on…..The fact is that I am the highest medal winner in the 50th Convocation and the history of Dhaka University Convocations…..Obviously it was and would remain the best day of my life.”

তিনি যে চারটি স্বর্ণপদক পেয়েছেন সেগুলো হলোঃ
১) জননেতা আব্দুর রাজ্জাক স্মৃতি স্বর্ণপদক ২০১৪
২) অধ্যাপক ডঃ মোঃ মোস্তফা চৌধুরী স্বর্ণপদক ২০১৪
৩) ডঃ জালাল আলমগীর স্মৃতি স্বর্ণপদক ২০১৫
৪) বিচারপতি মোস্তফা কামাল স্বর্ণপদক ২০১৫

আবু সুফিয়ান সম্রাট তার ফেসবুকে তার বাবা-মা, ভাই-বোন এবং তার সকল শুভাকাঙ্ক্ষীকে কৃতজ্ঞতা জানিয়েছেন।

উল্লেখ্য, সম্রাট দেশ ও দেশের বাইরের পত্র-পত্রিকায় নিয়মিত গবেষণাধর্মী লেখালেখি করেন। দেশ বিদেশের বিভিন্ন সংবাদমাধ্যম ও জার্নালে বিভিন্ন বিষয়ের উপর তার লেখা প্রকাশিত হয়েছে।

বর্তমানে মাইক্রোগভর্ন্যান্স রিসার্চ ইনিশিয়েটিভ (এমজিআর) – এ গবেষণা সহকারী হিসেবে কর্মরত সম্রাট দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

উলিপুর ডট কমের পক্ষ থেকে আবু সুফিয়ান সম্রাটকে প্রাণঢালা অভিনন্দন এবং তার উত্তরোত্তর সফলতার জন্য শুভ কামনা জানাচ্ছি।

Share.

About Author

Ulipur.com is all about Ulipur Upazilla of Kurigram district. Here we share important information and positive news from Ulipur as well as success stories, inspirational topics and articles from young writers.

Comments are closed.