হাতিয়ায় অরণ্য এবং উলিপুর ডট কমের বৃক্ষরোপণ কর্মসূচী পালিত

0

আতিক মেসবাহ লগ্নঃ
গত মঙ্গলবার ৯ই মে উলিপুর উপজেলার হাতিয়া ইউনিয়নের বালাবাড়ি রামরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পার্শ্ববর্তী এলাকায় বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়। সামাজিক ও পরিবেশ সংগঠন অরণ্যের উদ্যোগে এবং উলিপুর ডট কমের সহযোগিতায় গ্রহন করা কর্মসূচীটিতে উপস্থিত ছিলেন অরণ্যের সভাপতি আব্দুস ছোবাহান জুয়েল, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ আফরোজা বেগম, উলিপুর ডটকমের সহ-সম্পাদক জারিফ উদ্দিন, রিপোর্টার শাহিনুল ইসলাম লিটন ও আতিক মেসবাহ লগ্ন সহ আরও অনেকে।

৯ই মে মঙ্গলবার আনুমানিক বিকেল তিনটার দিক উক্ত কার্যক্রম শুরু হয়। বিদ্যালয়টির জন্য নির্ধারিত বাগানের পাশাপাশি বিদ্যালয় প্রাঙ্গণেও বিভিন্ন ফলজ, বনজ এবং ঔষধি বৃক্ষ রোপণ করা হয়।

পরবর্তীতে শিক্ষার্থীদেরকে চারাগাছ উপহার দেওয়া হয়। বিদ্যালয়টির প্রধান শিক্ষিকা মোছাঃ আফরোজা বেগম বলেন, “এ ধরনের কার্যক্রম আমাদের পরিবেশকে বাঁচাতে অত্যান্ত কার্যকরি”। তিনি এজন্য অরণ্য ও উলিপুর ডটকমকে ধন্যবাদ জানিয়েছেন।

  • Oronno-Tree-Plantation-Festival
  • Oronno-Tree-Plantation-Festival-2
  • Oronno-Tree-Plantation-Festival-3
  • Oronno-Tree-Plantation-Festival-4
  • Oronno-Tree-Plantation-Festival
  • Oronno-Tree-Plantation-Festival-2
  • Oronno-Tree-Plantation-Festival-3
  • Oronno-Tree-Plantation-Festival-4

শুধু তিনিই নন, বৃক্ষরোপণের এ কার্যক্রমের প্রশংসা মিলেছে রফিক উদ্দিন নামের এক বৃদ্ধের মুখে। তার দুচোখে ভেসে উঠছিল পঞ্চাশ বছর পূর্বের সেই সবুজের সমারহময় বাংলাদেশের কথা।বলেন, “বাহে আইজ থাকি মেলা বছর আগত বহুত গাছ আছিল হামার এতি। মাইনসে কাটি শ্যাষ করছে সব। তোমার মত যদি সবাই গাছ লাগাইল হয় বাহে তাইলে আর এমন হইল না হয়।”

বৃক্ষ ছাড়া আমাদের অস্তিত্ব কল্পনা করা যায় না।আমাদের দেশে যে হারে বৃক্ষ নিধন হচ্ছে তাতে কয়েক শতাব্দীর মধ্যে আমাদের দেশের অস্তিত্ব নিয়ে সন্ধিহান। তাই পরিবেশ রক্ষায় অরণ্য কিংবা উলিপুর ডটকম – এর মত এগিয়ে আসা আমাদের সকলের কর্তব্য।

Share.

About Author

Ulipur.com is all about Ulipur Upazilla of Kurigram district. Here we share important information and positive news from Ulipur as well as success stories, inspirational topics and articles from young writers.

Comments are closed.