দুর্গাপুর হাটে জমজমাট সুপারির ব্যবসা

0

নিউজ ডেস্কঃ
উলিপুর উপজেলার দুর্গাপুর বাজারে সুপারির দাম ভালো থাকায় সুপারি চাষিদের মুখে হাসি ফুটেছে। উপজেলার প্রায় সব কয়টি হাটবাজারে কমবেশি সুপারির হাট বসে। সবচেয়ে বেশি সুপারি বিক্রি হয় দুর্গাপুর হাটে। আপতকালীন সময়ে সুপারি বিক্রি করে সংসারের চাহিদা মিটিয়ে থাকে কৃষকেরা। বাজারে সুপারির দাম ভালো থাকায় এবং সুপারি চাষ লাভজনক হওয়ায় অনেকেই এখন সুপারি চাষে আগ্রহী হয়ে উঠছেন।

স্থানীয় অধিবাসী মামুন রিপন ও নয়ন সরকারের সাথে কথা বলে জানা গেছে, বর্তমান সময়ে সুপারির পোন (সংখ্যায় ৮০ টি জিনিসকে ১ পোন বলা হয়) ২৭০ থেকে ২৮০ টাকায় বিক্রি হচ্ছে। কৃষক ও ব্যবসায়ীরা জানান, বছরে এই হাটে লাখ লাখ টাকার সুপারি কেনাবেচা হয়।

দুর্গাপুর বাজার এ অঞ্চলের ঐতিহ্যবাহী একটি ব্যবসা কেন্দ্র যেখানে সপ্তাহে মঙ্গলবার ও শুক্রবার দু’দিন হাট বসে। এই হাটে গরু, ছাগল, হাঁস-মুরগী, বিভিন্ন আসবাবপত্র, মাছ, মাংস, তরিতরকারী থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় সব ধরনের সামগ্রী কিনতে পাওয়া যায়।

Share.

About Author

Ulipur.com is all about Ulipur Upazilla of Kurigram district. Here we share important information and positive news from Ulipur as well as success stories, inspirational topics and articles from young writers.

Comments are closed.