মন্ডলের হাটে সশিস ফুটবল টুর্নামেন্টের জাঁকজমক ফাইনাল অনুষ্ঠিত

0

নিউজ ডেস্কঃ
৪ঠা সেপ্টেম্বর রোজ সোমবার মন্ডলের হাটে সচেতন শিক্ষার্থী সংঘ (সশিস) কর্তৃক পরিচালিত “সশিস ফুটবল টুর্নামেন্ট – ২০১৭” এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ভিতরবন্দ ফুটবল একাদশ বনাম বড়বাড়ি ফুটবল একাদশের মধ্যকার ফাইনাল খেলাটিতে ২-১ গোলে জয়লাভ করে চ্যাম্পিয়ন মর্যাদা লাভ করেছে ভিতরবন্দ ফুটবল একাদশ।

জাতীয় পতাকা ও সশিসের পতাকা ধারণ শেষে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে খেলা শুরু হয় সশিসের সভাপতি ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রকৌশলী মোঃ আহসানূ্ল কবীর রানার সভাপতিত্বে এবং সশিসের স্থায়ী কমিটির সদস্য ও সমাজসেবী আব্দুর রহমান রানার ঘোষণার মাধ্যমে।

খেলা উপভোগ করেন উলিপুর উপজেলা আওয়ামী লীগ সভানেত্রী মতি শিউলী, বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল খন্দকার, জেলা পরিষদের সদস্য সোহরাব হোসেন চাঁদ, পান্ডুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জব্বার ও আরো অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ। খেলার শুরুতে প্রথমার্ধে ভিতরবন্দ ফুটবল একাদশের অনুকূলে ১ম গোলটি করেন গোলাম রাব্বানী। এরপরেই বড়বাড়ি ফুটবল একাদশের সমতা ফেরানোর গোলটি অফসাইডের কারণে কার্যকর হয়নি।

দ্বিতীয়ার্ধে ভিতরবন্দ ফুটবল একাদশের পক্ষে মোঃ মজনু ২য় গোল করলে ভিতরবন্দ ফুটবল একাদশ ২-০ তে এগিয়ে যায়। ভিতরবন্দ একাদশকে যখন অনেকটাই নিশ্চিত বিজয়ী মনে হচ্ছিল ঠিক তখনই তাদের জালে গোল করে খেলায় টানটান উত্তেজনা ফেরান বড়বাড়ি ফুটবল একাদশের মাইদুল ইসলাম। পুরো খেলায় দর্শকদের উপচে পড়া ভীড় ছিল লক্ষণীয়। স্কুলের ছাদ, সাইডলাইন, দেয়াল, পুকুরপাড় এমনকি কেউ কেউ গাছে উঠেও খেলা উপভোগ করেন। খেলা পরিচালনা করেন জেলা রেফারী অ্যাসোসিয়েশনের ১ম শ্রেণীর রেফারী বিপ্লব তরফদার। সহকারী রেফারী ছিলেন পুরো টুর্নামেন্টের আলোচিত রেফারী ওয়াজেদ আলী ও আশিক আহমেদ। পুরো খেলার চলতি ধারাভাষ্য দেন সশিসের স্থায়ী কমিটির সদস্য নাজমুল আলম চঞ্চল ও রবিউল ইসলাম রবি। খেলাটি ফেইসবু্কে লাইভ সম্প্রচারিতও হয়।

উভয় দলের খেলোয়াররা অত্যন্ত খেলোয়ারসুলভ মানসিকতা দেখিয়েছে পুরো খেলা জুড়ে। দর্শকরাও তাদেরকে মুহুর্মুহু করতালি ও হর্ষধ্বনির মাধ্যমে অনুপ্রাণিত করেছে। সশিস সদস্যদের শৃংখলা ও খেলা পরিচালনার দক্ষতা পুরো টুর্নামেন্ট জুড়ে অত্যন্ত প্রশংসিত হয়েছে।

প্রথমার্ধ শেষে বক্তব্যে উলিপুর উপজেলা আওয়ামী লীগ সভানেত্রী মতি শিউলী সচেতন শিক্ষার্থী সংঘের সদস্যদের ভুয়সী প্রশংসা করেন, তারুন্যের জয়গান করেন, সশিসের সদস্যদের জন্য দোয়া করেন এবং এরকম স্বেচ্ছাসেবী সংগঠনের প্রয়োজনীয়তা তুলে ধরেন।

Mondoler Hat CSA Football Tournament 2017

(মন্ডলের হাটে সশিস ফুটবল টুর্নামেন্টের জাঁকজমক ফাইনাল অনুষ্ঠিত)

খেলা শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান উপস্থাপন করেন সশিসের স্থায়ী কমিটির সদস্য ও কুড়িগ্রাম সরকারি কলেজের প্রাণিবিজ্ঞান বিভাগের প্রদর্শক পলাশ কুমার রায়। পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের নেতৃত্ব দেন সশিসের তত্বাবধায়ক, প্রধান শিক্ষক ও সমাজসেবী প্রবীর কুমার রায়। ম্যান অফ দ্যা ম্যাচ পুরষ্কারে ভূষিত হন পুরো খেলার অন্যতম সুদক্ষ স্ট্রাইকার ও ভিতরবন্দ ফুটবল একাদশের অধিনায়ক মোঃ মাঈদুল ইসলাম। ম্যান অফ দ্যা টুর্নামেন্ট ঘোষিত হন একই দলের অন্যতম সেরা খেলোয়ার মোঃ মজনু। চ্যাম্পিয়নস ও রানার্স আপ ট্রফি যথাযথ দলের অধিনায়কগণকে প্রদান করেন উক্ত অনুষ্ঠানের অতিথিবর্গ। পুরষ্কার বিতরণী অনুষ্ঠান শেষে সচেতন শিক্ষার্থী সংঘের সভাপতি মোঃ আহসানূ্ল কবীর রানার সমাপনী বক্তব্যে অনুষ্ঠান শেষ হয়।

উল্লেখ্য, গত ১২ই আগস্ট ফুটবল টুর্নামেন্টটির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম। ফাইনালে ওঠার আগে চ্যাম্পিয়ন ভিতরবন্দ ফুটবল একাদশ গ্রুপ পর্বে কারমাইকেল ইউনাইটেড একাদশকে ১-০ গোলে এবং কাঠালবাড়ি একাদশকে ৩-১ গোলে হারিয়েছে। অন্যদিকে রানার্স আপ বড়বাড়ি ফুটবল একাদশ উদ্বোধনী খেলায় উলিপুর সদর একাদশকে ট্রাইব্রেকারে ৬-৪ গোলে এবং সেমিফাইনালে ধামশ্রেনী ফুটবল একাদশকে ৩-১ এ হারিয়ে ফাইনালে ওঠে।

Share.

About Author

Ulipur.com is all about Ulipur Upazilla of Kurigram district. Here we share important information and positive news from Ulipur as well as success stories, inspirational topics and articles from young writers.

Comments are closed.