কুড়িগ্রামে শৈত্যপ্রবাহ অব্যাহত,শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু

0

এ.এস.জুয়েল:
কুড়িগ্রামে শৈত্যপ্রবাহে জনজীবনে দুর্ভোগ বেড়েছে । গত ২৪ ঘণ্টায় কুড়িগ্রাম সদর হাসপাতালে শীতজনিত রোগে আক্রান্ত হয়ে এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। তবে হাসপাতালের চিকিৎসকরা জানান, শীতজনিত রোগে নয়, হাসপাতালে বিভিন্ন রোগে গুরুতর অসুস্থ এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে।

কুড়িগ্রাম সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে বাড়ছে শীতজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় তিনজনসহ ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত সদর হাসপাতালে ১৪ জনের মৃত্যু হয়েছে। প্রকোপ বেড়েছে ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ শীতজনিত রোগের। এসব রোগে শিশুরাই আক্রান্ত হচ্ছে বেশি।
কুড়িগ্রাম সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক শাহিনুর রহমান সরদার জানান, সদর হাসপাতালে ডায়রিয়া, নিউমোনিয়াসহ বিভিন্ন রোগে ১৮২ রোগী ভর্তি রয়েছে। এদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। গত ২৪ ঘণ্টায় এক শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। তবে কেউ শীতজনিত রোগে মারা যায়নি।

গতকাল মঙ্গলবার জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পাঁচ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস। বিকাল থেকেই তাপমাত্রা নিম্নগামী হওয়ায় কনকনে ঠাণ্ডায় মানুষজন খুব বেশি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না। চরম শীত ও কষ্টে ভুগছে শিশু ও বৃদ্ধরা। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে মানুষ।

কুড়িগ্রামের জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান উলিপুর ডট কমকে জানান, জেলায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে সরকারিভাবে ৫৭ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। নতুন করে আরও ৫০ হাজার কম্বলের চাহিদা পাঠানো হয়েছে। কম্বল পাওয়া মাত্র বিতরণ করা হবে।

Share.

About Author

Ulipur.com is all about Ulipur Upazilla of Kurigram district. Here we share important information and positive news from Ulipur as well as success stories, inspirational topics and articles from young writers.

Comments are closed.