উলিপুরে মা সমাবেশ

0

আব্দুল মালেকঃ
সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করে যাচ্ছে, শিশুদের বিদ্যালয়মুখি করতে নানা কর্মসূচি হাতে নিয়েছে। ২০১৮ সালের মধ্যে গুণগত শিক্ষা নিশ্চিত করা হবে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কোন মানুষকে নিরক্ষর রাখবেনা। উলিপুরে মা সমাবেশে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি এ কথা বলেন।

তিনি আরো বলেন, একজন মায়েই পারেন, তার সন্তানের সুশিক্ষা নিশ্চিত করতে। প্রত্যেক শিশুর মা তার শিশুর জন্য দুপুরের খাবার ও সুন্দর পোষাক পড়িয়ে বিদ্যালয়ে পাঠাবেন। এতে করে শিশুরা মানষিক ভাবে শিক্ষার প্রতি মনোযোগি হবে।

বক্তব্য রাখছেন প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান

আজ শনিবার সকাল ১০ টায় ঐতিহ্যবাহি উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজ মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত মা সমাবেশে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল ইসলাম। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি জাফর আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান হায়দার আলী মিঞা, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রম। উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের প্রভাষক স.ম আল মামুন সবুজ ও উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা উম্মে হাবিবা পলি’র সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি মতি শিউলী, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, সাবেক এমপি আলহাজ আমজাদ হোসেন তালুকদার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার রায় চৌধুরী, উপজেলা শিক্ষা অফিসার নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার উলিপুর সার্কেল আল মাহমুদ হাসান, তবকপুর ইউপি চেয়ারম্যান ওয়াদুদ হোসেন মুকুল, ধামশ্রেনী ইউপি চেয়ারম্যান রাখিবুল হাসান সরদার।

এসময় উপস্থিত ছিলেন, সাবেক মহিলা এমপি শাহানাজ সরদার, সাবেক এমপি জাকির হোসেন, চাষি এমএ করিমসহ জেলা ও উপজেলা পর্যায়ের শিক্ষক নেতৃবৃন্দ। সমাবেশে উপজেলার ১৩টি ইউনিয়নের মা অভিভাবক, ম্যানেজিং কমিটির সভাপতিসহ অভিভাবক বৃন্দ প্রাথমিক শিক্ষার বিভিন্ন সমস্যা ও সম্ভবনা নিয়ে বক্তব্য রাখেন।

Share.

About Author

Ulipur.com is all about Ulipur Upazilla of Kurigram district. Here we share important information and positive news from Ulipur as well as success stories, inspirational topics and articles from young writers.

Comments are closed.