Comments on: মুক্তিযুদ্ধে উলিপুর https://www.ulipur.com/?p=1632 কুড়িগ্রাম জেলার তথ্য ও সংবাদ Sun, 28 Feb 2016 10:26:15 +0000 hourly 1 By: Md. Masudul Karim Orion https://www.ulipur.com/?p=1632#comment-304 Sun, 28 Feb 2016 10:26:15 +0000 http://theme-sphere.com/smart-mag/?p=1632#comment-304 *************************************************************
মুক্তিযোদ্ধাদের ইতিহাস সংরক্ষন সম্পর্কিত সংবাদ
“““““““““““““““““““““““““““““““`
http://www.mssangsad.com/form.php?actionID=form

মুক্তিযোদ্ধারা তাদের যুদ্ধের ইতিহাস এই লিং টায় গিয়ে অনলাইনে পূরন করে দিতে পারেন তাদের যুদ্ধের ইতিহাস সংরক্ষণের জন্য ।

আমাদের http://www.mssangsad.com সাইট টা দেখুন ও আমাদের সাথে কাজ করতে আগ্রহী হলে যোগাযোগ করুন।

মুক্তিযুদ্ধ বাঙালির জীবনে এক মহত্তম ঘটনা। অসীম সাহসিকতা, বীরত্ব, আত্মত্যাগ, আর অবর্ণনীয় দুঃখকষ্ট উৎরে যাওয়ার এক বড় ক্যানভাস । এই মুক্তিযুদ্ধের অনেক ইতিহাস ই রচিত হয়েছে কিন্তু এই স্বাধীন বাংলার তৃনমূল থেকে শুরু করে বিভিন্ন স্তরে পরে থাকা ঐ সব মানুষ যারা এই স্বাধীন বাঙ্গালী জাতীর বীর সন্তান যারা পরাধীন বাংলাকে স্বাধীন করার লক্ষে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে সারা দিয়ে নিজের জীবনকে বাজী রেখে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পরেছিল । প্রত্যেক টা মুক্তিযোদ্ধার ই আছে আলাদা আলাদা অসীম সাহসিকতা, বীরত্ব ও আত্মত্যাগ ইতিহাস । কালের স্রোতে হয়তো অনেকেই বিধাতার ডাকে এ পৃথিবী থেকে বিদায় নিয়েছেন আর কিছু সংখ্যক এই বাংলার সেরা বীর সন্তানেরা আছেন আমাদের মাঝে এখানো । তাদের আমরা ক জনেই বা চিনি আর খোজ রাখতে পারি ? এরাও হয়তো কালের স্রোতে হারিয়ে যাবে আমাদের মাঝ থেকে । আমরা হয়তো একটু একটু এই সব বাংলার দামাল বীর সৈনিকদের গল্প শুনেছি কিন্তু আগামী প্রজন্মে কাছে এই সব মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের ইতিহাস পৌছে দেয়া ও আমাদের এই প্রজন্মের দায়ীত্ব ।

“মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি” বাংলাদেশের বর্তমান জীবিত মুক্তিযোদ্ধাদের ব্যক্তিগত যুদ্ধের ইতিহাস সংরক্ষণ, প্রত্যক্ষদর্শীর যুদ্ধের বর্নণা, মুক্তিযোদ্ধাদের জীবন চিত্র ও বীরত্বপূর্ণ ইতিহাস আগামী প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে ওয়েব সাইট ও বই আকারে প্রকাশ করার জন্য উদ্ব্যোগ গ্রহণ করেছে এবং তার ই ধারাবাহিকতায় ক্রমান্নয়ে দেশের বিভিন্ন জেলায় কাজ শুরু করে যাচ্ছে ।

তাই আমাদের এই দেশপ্রেম মূলক ইতিহাস সৃষ্টিকারি কর্মকান্ড যাতে সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্য করতে পারি তার জন্য দেশের প্রত্যেক স্বাধীনতার স্বপক্ষ্যের ব্যাক্তি বর্গের কাছে সার্বিক সহযোগীতা কামনা করছি ।

মোঃ মাসুদুল করিম অরিয়ন
সভাপতি
মুক্তিযোদ্ধার ইতিহাস সংরক্ষণ কমিটি
যোগাযোগ : +৮৮-০১৭১৫৪৪৮৪২৮/ ০১৯১০৭৯৯০০৬
Email : chairman@mssangsad.com
misc.mssbd@gmail.com
*****************************

]]>